অ্যান্ডারসনের চোখ ৭০০ উইকেটে অ্যান্ডারসনের চোখ ৭০০ উইকেটে – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: ক্রিকেট ইতিহাসের প্রথম পেসার হিসেবে টেস্টে ৬০০ উইকেটের মাইলফলকে পা রেখেছেন জেমস অ্যান্ডারসন। পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের শেষটিতে শেষ দিনে আজহার আলীকে জো রুটের ক্যাচ বানিয়ে এ মাইলফলকে পা রাখেন ইংলিশ পেসার।

 

জেমস অ্যান্ডারসন বিশ্বের চতুর্থ এবং ইংল্যান্ডের প্রথম বোলার হিসেবে টেস্ট ক্রিকেটে ৬০০ উইকেট শিকার করলেন। তাঁর আগে শ্রীলঙ্কার মুত্তিয়া মুরালিধরন, অস্ট্রেলিয়ার শেন ওয়ার্ন ও ভারতের অনিল কুম্বলে ৬০০ উইকেট শিকারের অভিজাত ক্লাবে পা রাখেন।

 

বয়স হয়ে গেছে ৩৮ বছর। কিন্তু জেমস অ্যান্ডারসন বলছেন, তিনি এখনই থামতে চান না, চালিয়ে যেতে চান আরো কিছুদিন।

 

তিনি স্পষ্ট করে বলছেন, ৭০০ উইকেটের মাইলফল ছুঁতে চান। এজন্য লক্ষ্য ঠিক করেছেন আগামী দেড় বছর। এই সময়েই তিনি আরো ১০০ উইকেট দখল করতে চাইছেন।

 

পাকিস্তানের বিপক্ষে সিরিজ শেষে জেমস অ্যান্ডারসন বলছেন, ‘টেস্ট ক্রিকেট আমি ৭০০ উইকেট নিতে পারবো কী-না? কেন নয়! গ্রীষ্মে আমি যতো বেশি বোলিং করতে চাই। কিন্তু ততোটা এবার (করোনার কারণে) পারিনি।’

 

‘আমি মনে করি, দলকে দেওয়ার মতো অনেক কিছুই আছে আমার। যতোদিন এই দেওয়ার ভাবনা থাকবে, ততোদিন খেলে যাবো।’

 

ইংল্যান্ডের টিম ম্যানেজমেন্ট আগামী অ্যাশেষ সিরিজ অবধি অ্যান্ডারসনকে খেলা চালিয়ে যাওয়ার অনুরোধ করেছে বলে জানা যাচ্ছে। দলটির টেস্ট অধিনায়ক জো রুটও এমনটাই চাইছেন।

 

অ্যান্ডারসন বলছিলেন, ‘জো রুটের সঙ্গে আমার কিছু কথা হয়েছে। সে বলেছে, আমাকে অস্ট্রেলিয়াতেও পেতে চায় দল। আমি সেখানে না থাকার কোনো কারণ তো দেখি না।’

 

‘আমি নিজের ফিটনেস ও খেলার ব্যাপারে সবসময় সিরিয়াস এবং কঠোর পরিশ্রম করে যাচ্ছি।’

শেয়ার করুন :