অর্ধেক পারিশ্রমিক চান ক্রিকেটাররা অর্ধেক পারিশ্রমিক চান ক্রিকেটাররা – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: গেল মার্চ থেকে করোনার কারণে বাংলাদেশে সব ধরনের খেলাধুলা মাঠে নেই। বন্ধ ক্রিকেটও। ফের কবে মাঠে ফিরবে ক্রিকেট? এটি একটি ‘ঝুলন্ত প্রশ্ন’। কারণ, সঠিক উত্তরটি এই মুহূর্তে পরিস্থিতির কারণে জানা নেই কারোরই।

 

খেলা না থাকায় আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন ক্রিকেটাররা। এই অবস্থায় ঢাকা প্রিমিয়ার লিগের ক্লাবগুলোর কাছে অর্ধেক পারিশ্রমিকের দাবি তুলছেন তাঁরা।

 

সূত্র জানিয়েছে, ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) ভার্চুয়াল বৈঠক হয়। সে বৈঠকে কোয়াব সভাপতি নাইমুর রহমান দুর্জয়, সহসভাপতি খালেদ মাহমুদ সুজন, সদস্যসচিব দেববব্রত পাল, বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল, টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, লিটন দাস, আব্দুর রাজ্জাক, তুষার ইমরান, জহুরুল ইসলাম অমি, নাসির হোসেন, এনামুল হক জুনিয়র, শাহরিয়ার নাফীস, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকতসহ বেশ কয়েকজন ক্রিকেটার অংশ নেন।

 

এছাড়া আমন্ত্রিত হিসেবে বৈঠকে যোগ দেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন এবং বিসিবি পরিচালক ও সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম।

 

বৈঠক সূত্র জানায়, ঢাকা প্রিমিয়ার লিগের ক্লাবগুলো উন্মুক্ত দলবদলের মধ্যে ক্রিকেটারদের দলে টানে। শর্ত অনুসারে চুক্তির সময়ই পারিশ্রমিকের অর্ধেক টাকা ক্রিকেটারদের দিয়ে দেওয়ার কথা। কিন্তু আবাহনী, প্রাইম ব্যাংক, প্রাইম দোলেশ্বরের কয়েকজন ক্রিকেটার ছাড়া বাকি ক্লাবগুলোর সিংহভাগ ক্রিকেটারই ওই টাকা পান নি। বিষয়টি সমাধানের জন্য সিসিডিএমকে অনুরোধ জানানো হচ্ছে।

 

বৈঠকে জাতীয় দলের অনুশীলনে ফেরার বিষয়টিও আলোচিত হয়। তবে এ বিষয়ে বিসিবির ওপরই সিদ্ধান্ত নেওয়ার ভার চাপিয়েছে কোয়াব।

শেয়ার করুন :