অপেক্ষা বাড়লো মেসির.. অপেক্ষা বাড়লো মেসির.. – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: এবারও হলো না! অপেক্ষা যেন শুধু বাড়ছেই। আর্জেন্টিনার সুপারস্টার, বার্সেলোনার তারকা লিওনেল মেসি আছেন দারুণ এক মাইলফলকের অপেক্ষায়। সেই অপেক্ষা আরেকটু দীর্ঘ হলো তাঁর জন্য।

 

ক্যারিয়ারে ৭০০ গোলের মাইলফলক ছুঁতে মেসির চাই আর একটিমাত্র গোল। মেসি দুই ম্যাচ ধরে অপেক্ষা করেও এই গোলের দেখা পাননি।

 

সেভিয়ার বিপক্ষে সেদিন (শনিবার) ড্র করে বার্সেলোনা, গোল পাননি রেকর্ড ৬ বার ব্যালন ডি’অর জেতা মেসি। কাল রাতে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে বার্সা ১-০ গোলে জয় পেলেও গোলটি মেসির পা থেকে আসেনি, করেন রাকিটিচ।

 

ফলে ৬৯৯ গোলে আটকে আছেন সময়ের অন্যতম সেরা ফুটবলার।

 

 

দেশ আর সিনিয়র ক্লাব মিলিয়ে লিওনেল মেসি এই ৬৯৯ গোল করেছেন। আর একটি গোল হলেই বিশ্বের সপ্তম ফুটবলার হিসেবে ৭০০ বা এরও বেশি গোল করার রেকর্ড গড়বেন মেসি।

 

মেসির আগে দেশ ও সিনিয়র ক্লাব মিলিয়ে ৭০০ বা এর বেশি গোল করেছেন চেক-অস্ট্রিয়ান ফুটবলার জোসেফ বিকান, ব্রাজিলের রোমারিও এবং পেলে, হাঙ্গেরির ফেরেঙ্ক পুসকাস, পর্তুগালের সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো এবং জার্মান ফুটবলার জার্ড মুলার। এঁদের মধ্যে একমাত্র রোনালদো এখনও খেলা চালিয়ে যাচ্ছেন।

 

জোসেফ বিকনের (১৯৩১-৫৬) গোল ৫৩০টির বেশি ম্যাচে ৮০৫টিরও বেশি। ব্রাজিলের রোমারিও (১৯৮৫-২০০৭) ৯৯৪টি ম্যাচ খেলে করেন ৭৭২টি গোল। ১৯৯৪ সালে বিশ্বকাপজয়ী ব্রাজিল দলে ছিলেন রোমারিও।

 

‘ফুটবলসম্রাট’ পেলে ক্যারিয়ারে ম্যাচ খেলেছেন ৮৩১টি। গোল করেছেন ৭৬৭টি। ১৯৫৭ থেকে ১৯৭৭ পর্যন্ত খেলেছেন জীবন্ত কিংবদন্তি পেলে। ১৯৫৮, ১৯৭০-এ বিশ্বকাপ জেতেন তিনি।

 

১৯৪৩ থেকে ১৯৬৬ সাল পর্যন্ত খেলে যাওয়া হাঙ্গেরির ফেরেঙ্ক পুসকাস ৭৫৪টির বেশি ম্যাচ খেলে গোল করেন ৭৪৬টিরও বেশি।

 

বর্তমানে জুভেন্টাসে খেলা ক্রিস্টিয়ানো রোনালদো ১০৩৯টি ম্যাচ খেলে ৭৪৪টি গোল করেছেন। তাঁর সামনে আরো সামনে এগিয়ে যাওয়ার সুযোগ আছে।

 

জার্মানির জার্ড মুলার ক্যারিয়ারে (১৯৬২-১৯৮১) ম্যাচ খেলেন ৭৯৩টি। তাঁর পা থেকে আসে ৭৩৫টি গোল।

 

মেসিও এই গ্রেট ফুটবলারদের ‘এলিট ক্লাবে’ ঢুকে পড়বেন শিগগিরই। কে জানে, হয়তো সামনের ম্যাচেই!

শেয়ার করুন :