অপারেশন লাগবে লেগ স্পিনার বিপ্লবের? অপারেশন লাগবে লেগ স্পিনার বিপ্লবের? – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: বাংলাদেশের তরুণ লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব অসুস্থ। পুরনো সাইনোসাইটিসের সমস্যা তাঁকে ভোগাচ্ছে। নাক বন্ধ হয়ে থাকায় শ্বাস নিতে কষ্ট হচ্ছে তাঁর। আপাতত চিকিৎসকের পরামর্শ মেনে ওষুধ খাচ্ছেন তিনি। যদি সমস্যা না কমে তবে বিপ্লবের অপারেশন করানোর প্রয়োজন পড়তে পারে।

 

বিসিবি সূত্রে জানা গেছে, সাইনোসাইটিসের সমস্যা নতুন করে দেখা দেওয়ায় ঢাকার একটি হাসপাতালের নাক, কান ও গলা (ইএনটি) রোগ বিশেষজ্ঞ চিকিৎসকের অধীনে চিকিৎসা নিচ্ছেন আমিনুল ইসলাম বিপ্লব। চিকিৎসক তাঁকে ১৫ দিনের ওষুধ দিয়েছেন। সেরে না ওঠতে অপারেশন লাগতে পারে।

 

বিসিবি’র প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

 

তিনি বলেন, ‘সাইনোসাইটিসের সমস্যায় ভুগছেন আমিনুল ইসলাম বিপ্লব। নাক, কান ও গলা বিভাগের একজন চিকিৎসক তাঁকে দেখে ওষুধ দিয়েছেন। ১৫ দিন ওষুধ চলবে। এরপরও যদি ভালো না হয়, তবে অপারেশনের চিন্তা করতে হতে পারে। তবে চিকিৎসক যেটা ভালো মনে করবেন, সেটাই করবেন।’

 

করোনা পরিস্থিতিতে ক্রিকেটারদের স্বাস্থ্য বিষয়ক তথ্য জানতে বিশেষ অ্যাপ ‘কোভিড-১৯ ওয়েল বিয়িং’ এর কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

 

২৪ জুন থেকে এই অ্যাপ সরবরাহ করা হয়েছে ক্রিকেটারদের। এই অ্যাপের মাধ্যমে নির্দিষ্ট প্রশ্নের উত্তর দিতে হয়। সেসব উত্তর বিশ্লেষণ করে নির্দিষ্ট ক্রিকেটারের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

 

এই অ্যাপে প্রশ্নোত্তরের মাধ্যমেই বিপ্লবের সমস্যার বিষয়ে অবগত হয় বিসিবি’র ম্যানেজমেন্ট অ্যান্ড ইনফরমেশন বিভাগ। এরপর তাঁর সাথে যোগাযোগ করে চিকিৎসকের শরণাপন্ন হওয়ার পরামর্শ দেওয়া হয়।

শেয়ার করুন :