অনুশীলনের নতুন ধাপে মুশফিক-মুমিনুলরা অনুশীলনের নতুন ধাপে মুশফিক-মুমিনুলরা – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: উইকেটের দুই প্রান্তে দুই ব্যাটসম্যান। ৩০ গজের বৃত্তের ভেতর ফিল্ডার, স্লিপেও সতর্ক হাত। এ যেন ম্যাচের মতোই পরিবেশ। এই নতুন পরিবেশেই আজ অনুশীলন করেছেন মুশফিকুর রহিম, মুমিনুল হকরা।

 

গেল মার্চের পর আন্তর্জাতিক কিংবা ঘরোয়া, সব ধরনের ক্রিকেটের বাইরে বাংলাদেশ। ছয় মাসের এই দীর্ঘ বিরতিতে ক্রিকেটারদের স্কিলে মরচে পড়লো কী-না, তা পরখ করে দেখতেই জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো কল্পিত ম্যাচ পরিস্থিতি তৈরি করে অনুশীলন করিয়েছেন তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুনদের।

 

ম্যাচে যেভাবে চাপের মুখে থাকতে হয় ব্যাটসম্যানদের, সেই কল্পিত চাপ তৈরির চেষ্টা করেছেন ডমিঙ্গো। দুই প্রান্তের দুই ব্যাটসম্যান প্রান্তবদল করে খেলেছেন। বোলারেও এসেছে পরিবর্তন।

 

তামিম ইকবাল ও সাদমান ইসলাম এবং মোহাম্মদ মিঠুন ও ইয়াসির আলী চৌধুরী সবার আগে নেটে অনুশীলন শুরু করেন।

 

তাসকিন আহমেদ ও মাহমুদুল হাসান বোলিং করেন তামিম ও সাদমানকে। পরে যুক্ত হন দুই অফ স্পিনার মাহমুদউল্লাহ রিয়াদ ও নাঈম হাসান।

 

রুবেল হোসেন, আল আমিন হোসেন ও সৌম্য সরকার পরীক্ষা নেন দুই ব্যাটসম্যান মিঠুন ও ইয়াসিরের।

 

বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজও পরে যুক্ত হন বোলিংয়ে। বোলিং অ্যাকশনে পরিবর্তন আনা তাইজুল একই জায়গায় বল করে যাওয়ার চেষ্টায় ছিলেন। মিরাজ আভাস দেন ছন্দে ফেরার।

 

এ দিন ব্যাটিং অনুশীলন করেছেন মুমিনুল হক ও নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ।

 

মোস্তাফিজুর রহমান ও মাহমুদুল হাসানের বলে খেলেন মুমিনুল ও শান্ত। মুশফিক-মাহমুদউল্লাহর পরীক্ষা নেন দুই পেসার রুবেল হোসেন ও সৈয়দ খালেদ আহমেদ। খানিক পরে নেট বদল করতে দেখা যায় রুবেল ও মোস্তাফিজকে। ডানহাতি ব্যাটসম্যানের বিপক্ষে বল ভেতরে ঢোকানোর চেষ্টায় সফল হওয়ার আভাস দিয়েছেন ‘কাটার মাস্টার’।

 

সবার শেষে নেটে সুযোগ পান ইমরুল কায়েস ও সৌম্য সরকার এবং লিটন দাস ও মোসাদ্দেক হোসেন।

 

নতুন ধাপের এই অনুশীলন শেষে সব খেলোয়াড়দের জড়ো করে দীর্ঘ সময় কথা বলেন রাসেল ডমিঙ্গো।

 

শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে বাংলাদেশ নিজেদের কাজটুকু করে যাচ্ছে। তবে সফর এখনও অনিশ্চিত।

শেয়ার করুন :